ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংখ্যা বৃদ্ধির চেয়ে ভালো ডাক্তার তৈরিতে বিশেষ জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
সংখ্যা বৃদ্ধির চেয়ে ভালো ডাক্তার তৈরিতে বিশেষ জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা মেডিক্যল কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, তোমরা দলে দলে ডাক্তার হও, এটা যতটা জরুরি; তার থেকে অনেক বেশি জরুরি ও গুরুত্বপূর্ণ হচ্ছে, তোমাদের সৎ ও আদর্শিক মানুষ হওয়া এবং ভালো ডাক্তার হওয়া। দেশের লাখ লাখ অসহায় মানুষ তোমাদের মুখের দিকে তাকিয়ে আছেন। একজন রোগী যখন চিকিৎসা নিতে আসেন, সেই রোগীই জানেন, তার জন্য ডাক্তার কত গুরুত্বপূর্ণ ব্যক্তি। এজন্য ডাক্তারের সংখ্যা বৃদ্ধির থেকে ভালো মানুষ ও ভালো মানের ডাক্তার হওয়ার দিকে আমি বিশেষ জোর দিয়েছি। তোমাদের প্রত্যেককে সৎ মানুষ ও ভালো ডাক্তার হতে হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরে রাজধানীর রাজারবাগ এলাকায় বরদেশ্বরী কালীমাতা মন্দিরের পূজা কমিটি আয়োজিত শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, দেশে একটা সময় ছিল, যখন ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করত না। সে সময় হিন্দু-মুসলমান সবাই দল বেঁধে একে অপরের ধর্মীয় উৎসবে অংশ নিতো। হঠাৎ সেই সুন্দর সম্প্রীতির সংস্কৃতিতে একটি বিশেষ গোষ্ঠী বিভেদ আনার চেষ্টা করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরদেশ্বরী কালীমাতা পূজা কমিটির সভাপতি এবং সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পূজামণ্ডপ পরিদর্শনে যান। এর পর মন্ত্রী রাজধানীর মিন্টো রোডে অফিসার্স ক্লাবের পূজামণ্ডপ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পূজামণ্ডপ পরিদর্শন করেন।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়