ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্যারিসে বন্দুক হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ২৩ ডিসেম্বর ২০২২  
প্যারিসে বন্দুক হামলায় নিহত ৩

ফ্রান্সের রাজধানী প্যারিসে এক বন্দুকধারীর গুলিতে তিন জন নিহত ও তিন জন আহত হয়েছেন। হামলাকারী একটি কুর্দি সাংস্কৃতিক কেন্দ্র লক্ষ্য করে এবং স্থানীয় সম্প্রদায়ের সদস্যদের গুলি করে বলে শুক্রবার জানিয়েছে বিবিসি। 

হামলার পরপর ৬৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়। পরে জানা যায়, তিনি সম্প্রতি কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

ফ্রান্সের কুর্দিশ ডেমোক্রেটিক কাউন্সিল (সিডিএফ-কে) ওই কেন্দ্রটি পরিচালনা করে থাকে। কী কারণে সেখানে হামলা চালানো হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে প্যারিসের প্রসিকিউটর লর বেকুউ জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে আগে বর্ণবাদী সহিংসতার অভিযোগ আনা হয়েছিল। ২০২১ সালের ৮ ডিসেম্বর প্যারিসের একটি অভিবাসী শিবিরে তলোয়ার নিয়ে আক্রমণ করেছিলেন তিনি। কেন তাকে সম্প্রতি মুক্তি দেওয়া হয়েছিল তা স্পষ্ট নয়।

স্থানীয় মেয়র আলেকজান্দ্রা কর্ডেবার্ড জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তিও গুলিতে আহত হয়েছেন। কুর্দি কমিউনিটি সেন্টার, একটি রেস্তোরাঁ এবং একটি সেলুনে হামলার ঘটনা ঘটে। সেলুনে গুলিবিদ্ধ হয়েছেন দুজন।

প্যারিসের মেয়র অ্যান হিডালগো বলেছেন, এই হত্যাকাণ্ড যে ঘটিয়েছে সে ‘অতি ডানপন্থী কর্মী। কুর্দিরা যেখানেই থাকুক না কেন তারা অবশ্যই শান্তি ও নিরাপত্তায় বসবাস করতে পারবে। এই অন্ধকার সময়ে প্যারিস তাদের পাশে আছে।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়