Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

সিরিজ বোমা হামলা: সাতক্ষীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ৯ ফেব্রুয়ারি ২০২১  
সিরিজ বোমা হামলা: সাতক্ষীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন

২০০৫ সালের ১৭ আগস্ট সাতক্ষীরা শহরের ছয়টি স্থানে সিরিজ বোমা হামলার মামলায় আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। 

সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) এর বিচারক মো. শরিফুল ইসলামের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। আদালত তা রেকর্ড করেন। 

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী কাল (১০ ফেব্রুয়ারি) বুধবার দুপুরে এ মামলার রায় প্রদান করা হবে বলে ঘোষণা দেওয়া হয়। 

এসময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন ছয়টি মামলার আসামী মনিরুজ্জামান মুন্না, বিল্লাল হোসেন, মো. গিয়াস উদ্দিন, মাহবুবুর রহমান লিটন, শামীম হোসেন গালিব, হাবিবুর রহমান, সাইফুল ইসলাম, মনোয়ার হোসেন উজ্জ্বল, আনিসুর রহমান খোকন ও মিন্টুসহ সব জামিনপ্রাপ্ত এবং জেলহাজতে আটক আসামি। 

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল লতিফ। তাকে সহায়তা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ। 

এসময় তারা বলেন, ‘সাক্ষীদের সাক্ষ্য প্রমাণ এবং আলামত জব্দের মধ্য দিয়ে প্রমাণিত হয় এ মামলার সবাই দোষী। তাদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করি।’

অপরদিকে আসামীপক্ষে ছিলেন অ্যাডভোকেট জিএম আবুবকর সিদ্দীক। তিনি আইনের বিভিন্ন ব্যাখ্যা দিয়ে বলেন, আসামিদের বিরুদ্ধে ৩,৪,৬ ধারা প্রযোজ্য নয়। ন্যায়বিচার হলে সব আসামি খালাস পাবে। আগামিকাল বুধবার এ মামলার রায় ঘোষণার কথা রয়েছে।’

শাহীন গোলদার/সনি 

সর্বশেষ

পাঠকপ্রিয়