ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্ত্রীসহ বিচারপতির বিরুদ্ধে দুদকের মামলা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রীসহ বিচারপতির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার স্ত্রী হাসিনা আবেদীনের বিরুদ্ধে আলাদা দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমান বাদী হয়ে রোববার কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি দায়ের করেন।

সোমবার মামলা দুটির এজাহার আদালতে আসলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে.এম. ইমরুল কায়েশ তা দেখে গ্রহণ করে আগামী ২৮ আগস্ট তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের শুরুর দিকে বাংলাদেশে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। ওই বছরের ১৮ জুলাই বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ করা হয়। ওই বছরের ৮ আগস্ট তারা তাদের সম্পদ বিবরণী কমিশনের সচিব বরাবর দাখিল করেন। এরপর দীর্ঘ যাচাই বাছাই শেষে মামলা দায়ের করা হল।

মামলার এজাহারে বলা হয়, বিচারপতি মো. জয়নুল আবেদীন তার সম্পদ বিবরণীতে স্ত্রীর নামের ৩ লাখ ২৫ হাজার টাকার সম্পদ গোপন করেছেন। সেইসঙ্গে ২৬ লাখ টাকা দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে না দেখিয়ে মিথ্যা তথ্য দাখিল করেছেন। অপরদিকে বিচারপতি মো. জয়নুল আবেদীনের স্ত্রী হাসিনা আবেদীনের বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়, তিনি জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ ২৪ লাখ ৩৯ হাজার ২৭৬ টাকার সম্পদ অর্জন করেছেন। এ মামলায় দ্বিতীয় আসামি করা হয় বিচারপতি মো. জয়নুল আবেদীনকে।


রাইজিংবিডি/ঢাকা/২২জুলাই ২০১৯/মামুন খান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়