ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দিনাজপুর স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৪

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিনাজপুর স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৪

দিনাজপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের সাথে প্রতারণা ও অনিয়মের দায়ে স্টেশন মাস্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার রেল মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বিভিন্ন স্টেশনের টিকেট বিক্রিতে অনিয়ম গোপনে তদন্ত করার জন্য মন্ত্রণালয় থেকে নিয়মিত কর্মকর্তা প্রেরণ করা হয়। তদন্ত কর্মকর্তার প্রতিবেদনের ভিত্তিতে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের নির্দেশে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

গত ৩, ৪ এবং ৫ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেনের কোনো আসন খালি নেই মর্মে বিজ্ঞপ্তি লাগানো ছিল। রেলওয়ের ওই কর্মকর্তার মাধ্যমে এবং টিকেট বিক্রি কার্যক্রমের খোঁজ নিয়ে জানা যায়, ৩ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত দিনাজপুর স্টেশনে উক্ত ৩টি ট্রেনের ২৯০৮টি টিকেট বরাদ্দের বিপরীতে ১৮২১টি টিকেট বিক্রি হয়েছে এবং ১১০৫টি টিকেট অবিক্রিত রেখে দিয়েছে। অথচ আসন খালি না থাকার বিজ্ঞপ্তি কাউন্টারে লাগানো ছিল।

উক্ত তথ্য প্রমাণে দিনাজপুর স্টেশনের অনুকূলে খালি থাকা সত্বেও আসন খালি নেই প্রদত্ত বিজ্ঞপ্তিটি যাত্রী সাধারণের সাথে প্রতারণা এবং বাংলাদেশ রেলওয়ের বিরুদ্ধে একটি বড় ষড়যন্ত্রমূলক বলে ধারণা করা হচ্ছে।

রেলমন্ত্রীর নির্দেশে এই ষড়যন্ত্রের সাথে জড়িত থাকার অপরাধে দিনাজপুর স্টেশনের স্টেশন মাস্টার (এসএম/ গ্রেড-৩) শংকর কুমার গাঙ্গুলী, ভারপ্রাপ্ত বুকিং সহকারী মো. আব্দুল আল মামুন, (বুকিং সহকারী/ গ্রেড ২) মো. রেজওয়ান সিদ্দিক এ ষড়যন্ত্রের সাথে সরাসরি যুক্ত।

এছাড়া মো. আব্দুল কুদ্দুসের (বুকিং সহকারী/গ্রেড-২) কাউন্টারে অতিরিক্ত টাকা পাওয়া যাওয়ায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাকেসহ মোট ৪ জনকে রোববার সাময়িক বরখাস্ত করা হয়।

 

ঢাকা/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়