ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ৩:৫৮:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ৩:৫৮:১৬ পিএম

চ্যানেল নাইনের অনুসন্ধানী অনুষ্ঠান 'নাইন ইনভেস্টিগেশন' এর প্রতিবেদক মাহমুদ হোসাইনের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে সংবাদকর্মীরা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেয়া হয়। এর মধ্যে চিহ্নিত আসামিদের গ্রেপ্তার করা না হলে ডিএমপি কমিশনার, আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় বরাবর পদযাত্রা, স্মারকলিপি, গণস্বাক্ষর কর্মসূচির মতো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, দেশে যে উন্নয়নের অগ্রযাত্রা তা থামাতে দুর্নীতিবাজ, ভুয়া গণমাধ্যমের একটি চক্র বিপক্ষে অবস্থান নিয়েছে। এ সংক্রান্ত অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করার পর চ্যানেল নাইনের অনুসন্ধানী অনুষ্ঠান 'নাইন ইনভেস্টিগেশন' এর প্রতিবেদক মাহমুদ হোসাইনের ওপর রাতের অন্ধকারে হামলা হয়েছে।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, আমাদের লজ্জা হয়, একজন পেশাদার ও অনুসন্ধানী সাংবাদিকের ওপর হামলা ও মামলার পরও আসামিরা গ্রেপ্তার হয়নি, উল্টো হুমকি দিচ্ছে। এটা কোনোভাবে মেনে নেয়া হবে না। এই হামলার পর মামলা তুলে নিতে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ফোন করেন কোন সাহসে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল বলেন, একজন সংসদ সদস্য ও একজন পুলিশ কর্মকর্তার পরিচয়ে প্রভাব দেখিয়ে হামলা হয়েছে। আবার মামলা তুলে নিতে যে কর্মকর্তা কল করেছেন’ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে আইজিপির প্রতি অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি রাত পৌনে ১০ টায় রামপুরার ই ব্লকের ৬ নম্বর রোডে প্রতিবেদক মাহমুদ হোসাইনের ওপর হামলার ঘটনা ঘটে। এব্যাপারে রামপুরা থানায় একটি হত্যা চেষ্টা মামলা হয়েছে। মামলা নং ১৭।


ঢাকা/মামুন খান/সাজেদ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও