RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

কল্যাণ ট্রাস্টে সুযোগের নামে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ২২ সেপ্টেম্বর ২০২০  
কল্যাণ ট্রাস্টে সুযোগের নামে প্রতারণা

ফাইল ছবি

বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট থেকে অতিরিক্ত সুবিধার আশ্বাসে প্রতারণা করে চলেছে একটি চক্র। তাদের ধরিয়ে দিতে আহ্বান জানিয়েছে কল্যাণ ট্রাস্ট। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে জানানো হয়, ০১৮৬৬৫৪৯২৭১, ০১৯৫১৪৮২৩৫৫, ০১৪০৬১৮৯৭৬৮, ০১৪০৮০৪৬৬৩৬, ০১৮৭১৮১৩১০৯, ০১৩০১১২৬৮৮৯, ০১৯৯৭৩৭৫৭৫৬, ০১৮৭১৮১৩১০৯ ও ০১৮৮৫৮৮৯১৬৮৫ মোবাইল নম্বর থেকে আনোয়ারুল কবির (উপ-সচিব), পরিমল বাবু, বিকাশ দাস, সিরাজ চৌধুরী (কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব) পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে যোগাযোগ করে প্রতারণা করে আসছে চক্রটি। অথচ এসব নামে কল্যাণ ট্রাস্টে কোনো কর্মকর্তা নেই। 

সর্বশেষ মঙ্গলবারও (২২ সেপ্টেম্বর) সিরাজ চৌধুরী পরিচয় দিয়ে এক প্রতারক ০১৭৫০৭২৬২৮৪, ০১৯৯৭৩৭৫৭৫৬ নম্বর থেকে ফোন করে একজন শিক্ষকের কাছে ছয় হাজার টাকা চেয়েছে। অথচ তিনি আগেই তার সব পাওনা বুঝে পেয়েছেন। এ অভিযোগের ভিত্তিতে লালবাগ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে (জিডি নম্বর-১৪৬২)। 

এতে আরও বলা হয়, কল্যাণ ট্রাস্টের আইন অনুযায়ী এককালীন কল্যাণ সুবিধা পাওয়ার পর আবারও অতিরিক্ত কল্যাণ সুবিধা পাওয়ার সুযোগ নেই। অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের প্রতারক চক্রটির প্রলোভনে বিভ্রান্ত হয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করে সঙ্গে সঙ্গে বিষয়টি অফিস কর্তৃপক্ষকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

একই সঙ্গে যে কোনো প্রয়োজনে কল্যাণ ট্রাস্ট অফিস কর্তৃপক্ষের সঙ্গে ০২-৯৬৬৮০১৫, ০২-৯৬১৩৬০৩ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

ঢাকা/ইয়ামিন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়