ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাল টাকার মামলায় ৩ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৩ মে ২০২১  
জাল টাকার মামলায় ৩ জন রিমান্ডে

ঢাকার কামরাঙ্গীরচরে জাল টাকা বানানোর কারখানায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা দুই ডিপ্লোমা প্রকৌশলীসহ তিনজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন—ইমাম হোসেন, পিয়াস উদ্দিন ও জীবন ব্যাপারী।

সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

ইমাম হোসেন বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা করেছেন। ইমাম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। পিয়াস বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

মামলার তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

রোববার (২ মে) বেলা সোয়া ১১টার দিকে কামরাঙ্গীরচর থেকে ওই তিনজনকে আটক করে ডিবি। এ সময় তাদের কারখানা থেকে ৪৬ লাখ টাকার জাল নোট, টাকা তৈরির কাজে ব্যবহৃত সরঞ্জাম, দুটি ল্যাপটপ, দুটি প্রিন্টার, হিট মেশিন, বিভিন্ন ধরনের স্ক্রিন, ডাইস, জাল টাকার নিরাপত্তা সুতা, বিভিন্ন ধরনের কালি, আঠা এবং স্কেল কাটার উদ্ধার করা হয়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়