ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সাগর-রুনি হত্যা: ডিএনএ পরীক্ষার প্রতিবেদন যাচাই করছে র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১১ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৭:৪৩, ১১ ফেব্রুয়ারি ২০২২
সাগর-রুনি হত্যা: ডিএনএ পরীক্ষার প্রতিবেদন যাচাই করছে র‌্যাব

সাগর সারোয়ার ও মেহেরুন রুনি (ফাইল ফটো)

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ড তদন্তের লক্ষ্যে যুক্তরাষ্ট্র থেকে ডিএনএ পরীক্ষার প্রতিবেদন হাতে পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ প্রতিবেদন যাচাই করছে সংস্থাটি।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেছেন, ‘সাগর-রুনি হত্যাকাণ্ডের দুই মাস পর তদন্তের দায়িত্ব পায় র‌্যাব। সর্বোচ্চ গুরুত্ব ও পেশাদারিত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তবে, সব তদন্ত যে দ্রুত সময়ে শেষ হবে, তা নিশ্চিত করে বলা যাবে না। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার প্রচেষ্টা চলছে। কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হন, সেজন্য আমরা সুচারুভাবে তদন্ত করছি।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, ‘সাগর-রুনি হত্যাকাণ্ড তদন্তের লক্ষ্যে সংগৃহীত ডিএনএ পরীক্ষার জন্য আমেরিকায় পাঠাই আমরা। আমেরিকা থেকে দুই মাস আগে ডিএনএ পরীক্ষার প্রতিবেদন আমাদের কাছে এসেছে। সে প্রতিবেদন আমরা যাচাই করছি। তদন্তে কী অগ্রগতি হচ্ছে, তা সার্বক্ষণিকভাবে আদালতকে লিখিতভাবে জানানো হচ্ছে। আশা করছি, শিগগির এ রহস্যের জট খুলে যেতে পারে।’

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরের দিন রুনির ভাই নওশের আলম রোমান রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন। সাগর-রুনি হত্যাকাণ্ডের পর পুলিশ, সিআইডিহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্ত করলেও পরে আদালতের আদেশে তদন্ত শুরু করে র‌্যাব।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়