ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

কারামুক্ত হচ্ছেন দুদকের এনামুল বাছির 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১২ ডিসেম্বর ২০২২  
কারামুক্ত হচ্ছেন দুদকের এনামুল বাছির 

ঘুষ কেলেঙ্কারির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্তকৃত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে হাইকোর্টের দেওয়া জামিননামা বিচারিক আদালতে দাখিল করেছেন আইনজীবী। 

সোমবার (১২ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এ জামিননামা দাখিল করেন এনামুল বাছিরের আইনজীবী সৈয়দ রেজাউর রহমান। এরপর জামিননামার কাগজ ঢাকার কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে পাঠানো হয়েছে। আজ অথবা কাল এনামুল বাছির কারামুক্ত হবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

২০১৯ সালের ১৬ জুলাই ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক। এরপর ২২ জুলাই মিরপুরের দারুস সালাম এলাকা থেকে এনামুল বাছিরকে গ্রেপ্তার করা হয়। পরদিন ২৩ জুলাই তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত ২৩ ফেব্রুয়ারি খন্দকার এনামুল বাছিরকে আট বছর ও পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে তিন বছর কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪। এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে জামিন আবেদন করেন এনামুল বাছির।

২৩ আগস্ট বিচারপতি মো. আশরাফুল কামালের একক হাইকোর্ট বেঞ্চ এনামুল বাছিরকে জামিন দেন। সেই জামিন স্থগিত চেয়ে আপিল করে দুদক। পরে জামিন বাতিল করা হয়। এরপর ফের জামিন চেয়ে আবেদন করেন এনামুল বাছির।

গত ১৭ নভেম্বর তাকে জামিন দেন হাইকোর্ট। ২২ নভেম্বর এনামুল বাছিরের জামিন স্থগিত করে আপিল বিভাগে শুনানির জন্য পাঠান চেম্বার আদালত। ৫ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এনামুল বাছিরকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন।

 ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়