ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

বিএনপির সাবেক এমপি সেলিম রেজার জামিন, রিজভী শিমুলের না-মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ২৬ জানুয়ারি ২০২৩  
বিএনপির সাবেক এমপি সেলিম রেজার জামিন, রিজভী শিমুলের না-মঞ্জুর

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা সেলিম রেজা হাবিবের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। তবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাসের জামিন না-মঞ্জুর করেন আদালত।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট  সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ, মো. জাকের হোসেন। রাষ্ট্রপক্ষে  অতিরিক্ত পিপি মাহবুবুর রহমান জামিনের বিরোধীতা করেন।

পরে এ বিষয়ে অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বলেন, সেলিম রেজার বিরুদ্ধে আর কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তার মুক্তিতে বাধা নেই। আশা করছি, তিনি আজই কারামুক্ত হবেন।

জানা যায়, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে অভিযান চলাকালে নয়াপল্টন থেকে রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আমান উল্লাহ আমান, শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে আটক করেন পুলিশ। 

পরে ওই ঘটনায় পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করে পুলিশ। 

মামুন//

আরো পড়ুন  



সর্বশেষ