ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

৪০ বছরের দণ্ডপ্রাপ্ত এরতাজুলকে জামিন দেননি আদালত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ মে ২০২৩  
৪০ বছরের দণ্ডপ্রাপ্ত এরতাজুলকে জামিন দেননি আদালত

দুদকের দায়েরকৃত পৃথক চার মামলায় ১০ বছর করে ৪০ বছরের দণ্ডপ্রাপ্ত উত্তরা ব্যাংকের দারুস সালাম শাখার সাবেক ব্যবস্থাপক খান আহসান এরতাজুল ইসলামকে জামিন দেননি আদালত।

রোববার (২৮ মে) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এরতাজুল ইসলামের পক্ষে আপিলের শর্তে জামিন আবেদন করেন তার আইনজীবী জিয়াউল হাসান জামাল। দুদকের পক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। 

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

জানা যায়, ১৮ লাখ ৭৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০০৩ সালের ৫ আগস্ট মিরপুর থানায় মামলা করেন দুদকের পরিদর্শক হারুন অর রশিদ। এ মামলায় ২০১৬ সালের ৩০ নভেম্বর তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১৮ লাখ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ওই দিনে একই ব্যক্তি ৮৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা করেন। এ মামলায় ২০১৬ সালের ৩১ অক্টোবর তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৮৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

২৪ লাখ ২০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে এরতাজুল ইসলামসহ চার জনের বিরুদ্ধে ২০০৩ সালের ৫ ফেব্রুয়ারি মিরপুর থানায় আরও একটি মামলা করা হয়। ওই মামলায় ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর রায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ২৪ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

২ কোটি ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে হারুন অর রশিদ ২০০৩ সালের ৩০ জানুয়ারি আরেকটি মামলা করেন। এ মামলায় ২০১৬ সালের ২৮ জুন তাকে ১০ বছরের কারাদণ্ড এবং ২ কোটি ২৬ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

গত ২০ এপ্রিল পটুয়াখালী থেকে গ্রেপ্তার হন খান আহসান এরতাজুল ইসলাম। এরপর থেকে তিনি পটুয়াখালীর কারাগারে ছিলেন। পরে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করে তাকে ঢাকার আদালতে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, ৪ কোটি ১ লাখ ৯০ হাজার ৭০৬ টাকা আত্মসাতের মামলায় তাকে ২০১৬ সালের ২৪ এপ্রিল তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়