ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাদক বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ২৯ মে ২০২৩  
মাদক বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

সাড়ে ৫ বছর আগে রাজধানীর ভাষানটেক এলাকা থেকে ২০৫ গ্রাম হেরোইন জব্দের মামলায় কাওছার মোল্লা (৩২) নামের এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৯ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি কাওছার মোল্লাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে।

রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম মিঠু।

কাওছার মোল্লা নরসিংদীর মাধবদী উপজেলার ভৈয়ম গ্রামের সুলতান মোল্লা ওরফে মফিজ উদ্দিন মোল্লার ছেলে।

ভাষানটেক থানাধীন ৩ নং ধামালকোট বাজার সংলগ্ন এলাকায় মাদক বিক্রি হচ্ছে, এমন তথ্য পেয়ে ২০১৮ সালের ২৬ জুন সেখানে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে কাওছার মোল্লাকে গ্রেপ্তার করা হয়। তার দেহ তল্লাশি করে ২০৫ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। এর বাজারমূল্য ১ লাখ ৮১ হাজার ৫০০ টাকা। এ ঘটনায় ভাষানটেক থানার উপ-পরিদর্শক জহিরুল ইসলাম পরদিন মামলাটি দায়ের করেন। এর পর পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। ২০১৮ সালের ৫ জুন কাওছার মোল্লার বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৯ সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

মামুন/রফিক    

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়