ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

মেয়র তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৪ জুন ২০২৩   আপডেট: ১৯:৪১, ৪ জুন ২০২৩
মেয়র তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

ফাইল ছবি

‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের এমন বক্তব্যকে আদালত অবমাননা উল্লেখ করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আদালত অবমাননামূলক বক্তব্যের কারণে মেয়র তাপসকে আদালতে তলব করার নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার (০৪ জুন) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট শাহ আহমদ বাদল এ মামলা দায়ের করেন। অ্যাডভোকেট শাহ আহমদ বাদল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপি সমর্থিত এডহক কমিটির আহ্বায়ক।

পরে সাংবাদিকদের তিনি বলেন, মেয়র তাপসের ‘প্রধান বিচারপতি নিয়ে মন্তব্য’ আপিল বিভাগের নজরে আনা হয়েছিল। আপিল বিভাগ থেকে কোনও সিদ্ধান্ত না আসায় তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছি। আদালত অবমাননামূলক বক্তব্যের কারণে মেয়র তাপসকে আদালতে তলব করার নির্দেশনা চাওয়া হয়।

এর আগে, গত ২৪ মে ‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’- ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের এই বক্তব্য আপিল বিভাগের নজরে আনেন সংবিধানের অন্যতম প্রণেতা ব্যারিস্টার এম আমীর উল ইসলাম। এসময় তার সঙ্গে বিএনিপন্থি সব শীর্ষ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

গত ২১ মে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মেয়র শেখ ফজলে নূর তাপস মন্তব্য করেন, ‘ওরে বাবা, কী জানি ফেরেশতা আসছে। মনটা চায় আবার ইস্তফা (মেয়র পদ) দিয়ে ফিরে আসি। যেখানে মুগুর দেওয়ার সেটিও জানি। একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম। গত নির্বাচনের সাব-কমিটির আহ্বায়ক মশিউজ্জামানকে মনে করতাম ওরে বাবা, কী জানি ফেরেশতা আসছে। সবচেয়ে বড় চোর হলো মশিউজ্জামান। যেসব সুশীল আমাদের বুদ্ধি দিতে যাবেন, সেসব সুশীলকে আমরা বস্তায় ভরে বুড়িগঙ্গা নদীর কালো পানিতে ছেড়ে দেবো।’

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ