ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

খাদিজার বিরুদ্ধে চার্জগঠন শুনানি পিছিয়ে ৩০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১১ জুলাই ২০২৩  
খাদিজার বিরুদ্ধে চার্জগঠন শুনানি পিছিয়ে ৩০ নভেম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা পৃথক দুই মামলায় চার্জগঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ৩০ নভেম্বর ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (১১ জুলাই) মামলা দুটি চার্জশুনানির জন্য ধার্য ছিলো। তবে এদিন খাদিজার পক্ষে তার আইনজীবীরা চার্জশুনানি পেছানোর আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত চার্জ শুনানির নতুন এ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম এ তথ্য জানান৷ তিনি বলেন, মামলা দুইটি আজ চার্জ শুনানির জন্য ধার্য ছিল। তবে মামলা দুটি উচ্চ আদালতে বিচারাধীন থাকায় পরবর্তী চার্জগঠনের জন্য নতুন করে এই তারিখ ধার্য করেন আদালত।

অনলাইনে সরকারবিরোধী বক্তব্য প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে ২০২০ সালের অক্টোবরে খাদিজাতুল কুবরা এবং অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কলাবাগান ও নিউমার্কেট থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ।

একটি মামলার বাদী নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম এবং অন্যটির কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) আরিফ হোসেন। দুই বাদীই দায়িত্ব পালনকালে মোবাইল ফোনে ইউটিউবে ঘুরতে ঘুরতে খাদিজাতুল কুবরা ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের ভিডিও দেখতে পান। তারপর দুজনই নিজ নিজ থানায় বাদী হয়ে মামলা করেন।

/মামুন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়