ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

দুই এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫২, ২০ সেপ্টেম্বর ২০২৩
দুই এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ছবি: প্রতীকী

ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে করা বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রায় হামলার ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতয়ালী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মুহিত কবির সেরনিয়াবাতসহ ৯ জনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালত মামলা গ্রহণ করার উপাদান না থাকায় এ খারিজের আদেশ দেন।

আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, এদিন সকালে ঢাকা বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহসিন মিয়া মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ অপেক্ষমান রাখেন। বিকেলে মামলা খারিজের আদেশ দিলেন।

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়, তারা হলেন—লালবাগ জোনের এডিসি শহিদুল ইসলাম, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীনুর রহমান শাহীন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) নাজমুল হাসান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মেহেদী হাসান, এসআই মো. শাহাবুদ্দিন হাওলাদার, কনস্টেবল মো. মাহাবুব আলম, আব্দুর রশীদ ও রমজান মোল্লা। এছাড়াও অজ্ঞাতনামা পুলিশ সদস্যদের আসামি করার আবেদন করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর ইউনাইটেড ল’ ইয়ার্স ফ্রন্টের ঢাকা বার ইউনিটি এ পদযাত্রার আয়োজন করে। বেলা ১২টার দিকে তারা ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে পদযাত্রা করে সিএমএম কোর্টের দিকে যাচ্ছিলেন। মেইন রোডে গেলেই পুলিশ তাদের বাধা দেয় এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও অশোভন আচরণ করে। পদযাত্রার সামনে থাকা নারী আইনজীবীরা এর কারণ জানতে চাইলে জিনস প্যান্ট ও গেঞ্জি পরিহিত লোকগুলো নারী আইনজীবীদের বেধড়ক মারধর শুরু করে। এতে কয়েকজন নারী আইনজীবী আহত ও শ্লীলতাহানির শিকার হন। পেছনে থাকা পুরুষ আইনজীবীরা এগিয়ে এলে পুলিশ তাদের ওপর হামলা চালায়। এতে সিনিয়র আইনজীবীসহ কয়েকজন আহত হন।

আসামিরা পরস্পর যোগসাজশে আইনজীবীদের গতি রোধ করে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে তাদের গুরুতর জখম করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়