ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

মামলা খারিজের প্রতিবাদে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ২১ সেপ্টেম্বর ২০২৩  
মামলা খারিজের প্রতিবাদে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ 

ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রায় হামলার ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতয়ালী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মুহিত কবির সেরনিয়াবাতসহ নয়জনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজের প্রতিবাদে বিক্ষোভ করেছে ইউনাইটেড ল'ইয়ার্স ফ্রন্টের ঢাকা বার ইউনিটি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) পুরান ঢাকার নিম্ন আদালত এলাকায় তারা এ বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলে ঢাকা বারের সাবেক সভাপতি মহসিন মিয়া, গোলাম মোস্তফা খান, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী, ইকবাল হোসেন, খোরশেদ মিয়া আলমসহ অনেকে অংশ নেন।

পরে সিএমএম আদালতের সামনে তারা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তারা বলেন, আমদের ওপর হামলার ঘটনায় বুধবার সকালে মামলা করি। বিকেলে মামলাটি খারিজ করা হলো। আইনজীবীদের ওপর হামলার মামলা করলে সিএমএম সাহেবরা খারিজ করে দেন। পুলিশ দিয়ে রাতের ভোট হয়। তাই পুলিশের বিরুদ্ধে মামলা করলে তা খারিজ করা হয়। আইনজীবীদের মন থেকে তো খারিজ হয়নি। আমরা আমাদের এক দফার আন্দোলন চালিয়ে যাবো। তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন আরও বেগবান হবে।

প্রসঙ্গত, বুধবার সকালে ঢাকা বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহসিন মিয়া মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ অপেক্ষমান রাখেন। বিকেলে মামলা খারিজের আদেশ দেন।

ঢাকা/মামুন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়