ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

দুর্নীতি: সওজের সাবেক প্রকৌশলীর স্ত্রী কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৮ এপ্রিল ২০২৪  
দুর্নীতি: সওজের সাবেক প্রকৌশলীর স্ত্রী কারাগারে

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে তথ্য গোপন ও মিথ্যা তথ্য দেওয়ার মামলায় সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের রংপুর কার্যালয়ের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কিউ এম ইকরাম উল্লাহর স্ত্রী আতিকা খাতুনকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামছ জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আতিকা খাতুন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আতিকা খাতুনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। দুদকের কোর্ট ইন্সপেক্টর আমির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

আমির হোসেন বলেছেন, আতিকা খাতুন উচ্চ আদালত থেকে জামিন নেন। এর পর তার জামিন বর্ধিত করা হয়। এদিন আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২২ সালের ১০ জানুয়ারি আতিকা খাতুনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. রাশেদুল ইসলাম বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে আতিকা খাতুন নিজ নামে ৬ কোটি ২২ লাখ ২১ হাজার ৯২৬ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদর্শন না করে তা গোপন করেন। অপরদিকে, ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দিয়ে এবং জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৮ কোটি ৯১ লাখ ৭২ হাজার ১১৮ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অবৈধভাবে অর্জন ও দখলে রাখেন।

এর আগে ওই বছরের ১৩ জানুয়ারি এ কিউ এম ইকরাম উল্লাহর বিরুদ্ধে মামলা করেন রাশেদুল ইসলাম। মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি এ কিউ এম ইকরাম উল্লাহ দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে নিজ নামে ৩ কোটি ৬৭ লাল ২ হাজার ২০৬ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদর্শন না করে তা গোপন করেন। তিনি ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দিয়ে এবং জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩ কেটি ৫২ লাখ ৬৮ হাজার ১০১ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অবৈধভাবে অর্জন করেন ও দখলে রাখেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়