ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

‘সর্বনাশ করে দিয়েছেন লাইনসম্যান ও রেফারি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৯ মে ২০২৪   আপডেট: ১১:৩৭, ৯ মে ২০২৪
‘সর্বনাশ করে দিয়েছেন লাইনসম্যান ও রেফারি’

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। ম্যাচে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলের ব্যবধানে জয় তুলে ফাইনালের মঞ্চে পা রেখেছে রিয়াল। তবে এই জয় মানতে পারছেন না বায়ার্ন কোচ টমাস টুখেল। তার মতে রেফারি এবং লাইনসম্যান তাদের সর্বনাশ করে দিয়েছেন।

টুখেলের অভিযোগ ম্যাচের যোগ করা সময় নিয়ে। যোগ করা সময়ের ১৩ মিনিটের খেলা চলছিল। এমন সময়ে রিয়ালের জালে বল জড়ান বায়ার্ন সেন্টারব্যাক ম্যাথিয়াস ডি লিখট। তবে বল জালে জড়ানোর আগেই লাইনসম্যান অফসাইডের পতাকা তোলেন।

এই সিদ্ধান্তটাই মানতে পারছেন না টুখেল। রেফারির সেই সিদ্ধান্ত নিয়ে চলছে বিতর্ক। মাঠেও প্রতিবাদ জানিয়েছিলেন টুখেলসহ ক্লাবটির খেলোয়াড়েরা। ম্যাচ শেষেও এর রেশ রয়ে গিয়েছিল। রেফারি সাইমন মারচিনিয়াককে কাঠগড়ায় তুলেছেন বায়ার্ন কোচ। সেই সঙ্গে ধুয়ে দিয়েছেন স্রেফ।

প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল। বুধবার রাতে রিয়াল জেতে ২-১ গোলে অর্থাৎ ডি লিখটের গোল বাতিল না হলে খেলা অতিরিক্ত সময়ে গড়াতো। তাতে জিততেও পারতো বায়ার্ন। ম্যাচের অনিশ্চিত ফলাফল নিয়ে  তো কিছু বলা যায় না।

ম্যাচের পর তাৎক্ষণিকভাবে টুখেল একটি টিভি চ্যানেলে বলেন, ‘সর্বনাশ করা সিদ্ধান্ত নিয়েছেন লাইনসম্যান ও রেফারি। এই সিদ্ধান্তের কারণে বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি বলে মনে হচ্ছে। দারুণ লড়াই হয়েছে, আমরা মাঠে সবটুকু দিয়েছি।’

এরপর সংবাদ সম্মেলনেও ক্ষোভ ঝাড়েন টুখেল, ‘দুঃখ প্রকাশ করে এখন কোনো লাভ নেই। সবার সর্বোচ্চটা দিতে হয়েছে, কোনো ভুল ছাড়াই খেলতে হয়েছে সবাইকে। রেফারিকেও সেই মানের হতে হবে। ঘটনা ঘটে যাওয়ার পর অজুহাত দিয়ে কোনো লাভ নেই। আপনি সেরা বলেই মাঠে। শেষ পর্যন্ত মাঠে আপনার কাছে সেরাটা প্রত্যাশা করা আমাদের অধিকার।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়