ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

রাসায়নিকের আড়ালে চলতো বিদেশি মদের ব্যবসা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ১৯ মে ২০২৪  
রাসায়নিকের আড়ালে চলতো বিদেশি মদের ব্যবসা

রাজধানীর ডেমরা এলাকা থেকে ছয় কোটি টাকা মূল্যের ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ক্লোরাইড নামের পানি পরিষ্কার করার কেমিক্যালের আড়ালে বিদেশি বিভিন্ন ব্যান্ডের মদ এনে বিক্রি করে আসছিল বলে তারা। রোববার (১৯ মে) বিকেলে আমুলিয়া মডেল টাউন সংলগ্ন এলাকায় সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক এসব তথ্য জানান।

অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, শনিবার (১৮ মে) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ডেমরা থানার আমুলিয়া মডেল টাউন এলাকার একটি ক্যামিকেল কারখানায় অভিযান পরিচালনা করে র‌্যাব। সেখান থেকে ছয় কোটি দুই লাখ মূল্যমানের ৩৪৪ টি নীল রঙের জারিকেন থেকে ২৫ লিটার করে মোট আট হাজার ৬০০ লিটার বিদেশি মদ জব্দ করা হয়। এসময় মাদক ব্যবসায়ী চক্রের অন্যতম হোতা মো. দ্বীন ইসলাম, মো. আনিসুর রহমান রিপন ও আব্দুল হাদীকে গ্রেপ্তার করা হয়। দ্বীন ইসলাম চীন থেকে পলি অ্যালুমিনিয়াম ক্লোরাইড নামে পানি পরিষ্কার করার রাসায়নিক আমদানি করে আমুলিয়া মডেল টাউন এলাকার একটি গোডাউনে মজুদ করে রাখত। পরবর্তীতে সেগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত সে।

তিনি জানান,  দ্বীন ইসলামের নেতৃত্বে চক্রটি রাসায়নিক ব্যবসার আড়ালে প্রায় দেড় বছর ধরে মাদক ব্যবসায় পরিচালনা করে আসছিল। দ্বীন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় অর্থ জালিয়াতিসহ একাধিক মামলা রয়েছে।

 

মাকসুদ/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়