ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

আনার হত্যা 

ম্যাজিস্ট্রেটসহ গ্যাস বাবুকে নিয়ে মোবাইল উদ্ধারে অভিযানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৪ জুন ২০২৪   আপডেট: ১৭:৩৪, ২৪ জুন ২০২৪

সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারকে খুনের উদ্দেশ্য অপহরণের মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুর ফের রিমান্ডের আবেদন নাকচ দিয়ে দিয়েছেন আদালত। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাকে ঝিনাইদহ কারাগারে পাঠানোর জন্য কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেল সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেখান থেকে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ বাবুকে নিয়ে মোবাইল উদ্ধারে অভিযানের নির্দেশ দেন আদালত।

সোমবার (২৪ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। বাবুর পক্ষে এ.এস.এম আবুল কাশেম খান রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

শুনানিতে তিনি বলেন, গত ৬ জুন জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঝিনাইদহ থেকে ডিবি পুলিশ তুলে নেয়। এ সময় তার সন্তানকে জানায়, জিজ্ঞাসাবাদ শেষে সকালে দিয়ে যাবে। এরপর থেকে তারা আর যোগাযোগ করেনি। পরে তাকে সায়দাবাদ থেকে গ্রেপ্তার করার কথা জানায় ডিবি পুলিশ। এরপর তাকে রিমান্ডে নেওয়া হয়। আর যে মোবাইলের কথা বলা হচ্ছে, সেটার সঙ্গে মামলার সংশ্লিষ্টতা নেই। ডিবি পুলিশের সৃজিত ‘কথা না বললে সন্তানদের মেরে ফেলার’ হুমকি দিয়ে তাকে দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদায় করা হচ্ছে।

পরে আদালত এ আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী এ.এস.এম আবুল কাশেম খান এসব তথ্য জানান।

এর আগে, গত ৯ জুন আদালত আসামি গ্যাস বাবুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড চলাকালে বাবু স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। ১৪ জুন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। ওইদিন জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এই মামলায় শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে আমানুল্যাহ সাঈদ, তানভীর ভূঁইয়া ও শিলাস্তি রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া, গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়