ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

আজ ‘সে হয়তো আমার চেয়ে ভালো আছে’ দিবস

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ৩০ মার্চ ২০২৪   আপডেট: ১০:০১, ৩০ মার্চ ২০২৪
আজ ‘সে হয়তো আমার চেয়ে ভালো আছে’ দিবস

ছবি: প্রতীকী

আজ ৩০ মার্চ। এই দিনটিতে উদযাপন করা হয় ‘গ্রাস ইজ অলওয়েজ ব্রাউনার অন দ্য আদার সাইড অব দ্য ফেন্স ডে’ বা বেড়ার ওপারের ঘাস অধিক সবুজ দিবস। যাকে সহজ বাংলায় বোঝাতে বলা যায় ‘সে হয়তো আমরা চেয়ে ভালো আছে’।

আমরা নিজেদেরকে সুখী করতে গিয়ে মাঝে মধ্যে আরও বেশি অসুখী করে তুলি। যখন মনে করি যে, কে-কে আমার থেকে ভালো আছে? কেন ভালো আছে, কীভাবে ভালো আছে? আমি কেন তাদের থেকে ভালো থাকলাম না। আসলে কে কেমন আছে বাইরে থেকে দেখে বোঝা কঠিন। ধরা যাক, সে হয়তো আপনার থেকে ভালোই আছে, কিন্তু ভালো থাকাটাতো অনুভবের বিষয়। দৃষ্টিভঙ্গির বিষয়ও। সুতরাং কেবলমাত্র ব্যক্তি নিজে জানে, সে কতটা সুখী। 

কাউকে সুখী হতে দেখলে নিজেকেও সুখী ভাবতে পারেন। এতে ভালো থাকার সহজ উপায় খুঁজে পাবেন। আপনি হয়তো ভালোবাসার মানুষটিকে ছেড়ে এসেছেন, আরেকজন ভালোবেসে ঘর বেঁধেছে। সে হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত কাপল ছবি শেয়ার করছে, এতে আপনার খারাপ লাগলে দুনিয়ার কোনো কিছু আপনাকে সুখী করতে পারবে না। আপনার ভালো থাকা, সুখে থাকার ওপর পরিবারের, পরিজনের, কাছের মানুষদের ভালো থাকা অনেকখানি নির্ভর করে। এ জন্য আপনাকে আগে ভালো থাকতে হবে। জীবন কেবল সুখের নয়, শুধুমাত্র কষ্টেরও নয়। তায় সুখের মুহূর্তগুলো উপভোগ করুন।

তথ্যসূত্র: ন্যাশনাল টুডে ডটকম অবলম্বনে 

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়