ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টেক্সটাইল ইয়ুথ কার্নিভালে মিডিয়া পার্টনার রাইজিংবিডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৩০ জানুয়ারি ২০২৩  
টেক্সটাইল ইয়ুথ কার্নিভালে মিডিয়া পার্টনার রাইজিংবিডি

আগামী ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের মিলন মেলা ‘টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল ২.৩’। এটি আয়োজন করছে টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি। এই আয়োজনে মিডিয়া পার্টনার হয়েছে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম রাইজিংবিডি ডটকম।

দেশের ২৫টির অধিক টেক্সটাইল কলেজ, ইনস্টিটিউট,  বিশ্ববিদ্যালয়ের থেকে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের অডিটোরিয়ামে দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে এই কার্নিভাল। এরই মধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি পর পর দুইবার সফল ভাবে টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল আয়োজন করেছে।

আয়োজক সংগঠন টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির নির্বাহী (মিডিয়া ও গণযোগাযোগ) চৈতি দেব নাথ বৃষ্টি বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি সৃষ্টিলগ্ন থেকেই টেক্সটাইল ইন্ডাস্ট্রি এবং শিক্ষার্থীদের মধ্যকার যোগসূত্র স্থাপনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং এরই ধারাবাহিকতায় টানা তৃতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল। দিনব্যাপী এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জি-স্টার, হুরেইন হাইটেক ফেব্রিক্স লিমিটেড ছাড়াও ইউনিফিল কম্পোজিট ডায়িং মিলস লিমিটেড এর মতো দেশের শীর্ষস্থানীয় ইন্ডাস্ট্রিতে কর্মরত ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্টরা এবং তারা শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দিবেন এবং অভিজ্ঞতা শেয়ার করবেন।

তিনি আরও বলেন, সবমিলিয়ে শিল্পায়নের এ যুগে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদেরকে নিজেদের অবস্থান যাচাই এবং পর্যালোচনা করার পাশাপাশি নিজেদের প্রতিভা বিকশিত করার লক্ষ্যেই টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির এই আয়োজন।

নেটওয়ার্কিং ও শিল্পজ্ঞান বাড়ানোর পাশাপাশি কার্নিভালে থাকছে সিভি বুথ থেকে শুরু করে ফটোবুথ, স্পোর্টস এক্টিভিটি, কালচারাল এক্টিভিটি, সার্টিফিকেশন, লটারিসহ চমৎকার সব সেগমেন্ট। এবারের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে টেক্সটাইল শিক্ষার্থীদের নিয়ে ‘ফ্যাশন শো’।

এই টেক্সটাইল ইয়ুথ কার্নিভালে আরও যেসব রিসোর্সপার্সন উপস্থিত থাকবেন তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন- মো. আলী খোকন, প্রেসিডেন্ট, বাংলাদেশ টেক্সটাইল মিল এসোসিয়েশন (বিটিএমএ); আবদুল্লাহ আল মামুন, ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ টেক্সটাইল মিল এসোসিয়েশন (বিটিএমএ) এবং ডিরেক্টর, আবিদ টেক্সটাইল প্রোসেসিং লিমিটেড; আবরার আলম খান। অপারেশনস ডিরেক্টর,আস্রোটেক্স গ্রুপ; শফিউর রহমান, মাল্টিন্যাশনাল কোম্পানি জি-স্টার-র এর কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্বরত; আবুল হাকিম, যমুনা গ্রুপের  হুরেইন হাই টেক ফেব্রিক্স লিমিটেডে চিফ মার্কেটিং অফিসার (সিএমও) হিসেবে দায়িত্ব পালন করছেন; কায়েস কাউসার, জেনারেল ম্যানজার (এইচআর), এইচ আর অ্যাডমিন্ট অ্যান্ড কমপ্লিয়েন্স, জাবের জুবায়ের ফেব্রিক্স লিমিটেড; শওকত হোসেন সোহেল, চিফ ডিজাইনার, ইউনিফিল কম্পোজিট ডায়িং মিলস লিমিটেড; মো. রিফাতুর রহমান, ফাউন্ডার টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি প্রমুখ।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়