ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

এইচডাব্লিউপিএল কর্মকর্তার রাইজিংবিডি কার্যালয় পরিদর্শন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ২৭ মে ২০২৩   আপডেট: ২২:২৬, ২৭ মে ২০২৩
এইচডাব্লিউপিএল কর্মকর্তার রাইজিংবিডি কার্যালয় পরিদর্শন

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের নিজস্ব কার্যালয় পরিদর্শন করলেন দক্ষিণ কোরিয়াভিত্তিক আন্তর্জাতিক সংস্থা হ‌্যাভেনলি কালচার ওয়ার্ল্ড পিস রেস্টোরেশন অব লাইট (এইচডাব্লিউপিএল)-এর এক ঊর্ধ্বতন কর্মকর্তা। 

রাজধানীর মিরপুরে বুধবার (২৪ মে) বেলা ১০টায় রাইজিংবিডির কার্যালয়ে আসেন সংস্থার আইপিওয়াইজি গ্লোবাল ০৩ বিভাগের ভাইস জেনারেল ডিরেক্টর মিস অ‌্যালেক্স কিম।

তাকে শুভেচ্ছা জানান ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) ও রাইজিংবিডির পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন কবীর, ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ও রাইজিংবিডির চিফ অ‌্যাডমিনিস্ট্রেটর রবিউল ইসলাম মিলটন এবং নির্বাহী সম্পাদক তাপস রায়। এ সময় আরও উপস্থিত ছিলেন রাইজিংবিডির অ‌্যাসিসট‌্যান্ট নিউজ এডিটর সাইফ বরকতুল্লাহ, সিনিয়র সাবএডিটর শাহ মতিন টিপু, ইবনুল কাইয়ুম সনি, তানজিনা ইভা, ইয়াসমিন সুমি, আমিনুল শান্ত, মোস্তাফিজুর রহমান নাসিম, ইসমাইল হোসেন, আরিফ আহমেদ, আমিরুল ইসলাম, মঞ্জুরুল আলম মুকুল, তৌহিদ মিজান, আমিনুল ইসলামসহ অন‌্যরা।

এ সময় রাইজিংবিডির বার্তা, রিপোর্টিং, স্পোর্টস, ফিচার, ওয়েব ও ইংরেজি বিভাগসহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন অতিথি। উপস্থিত সাংবাদিকদের সঙ্গে ফটো সেশনেও অংশ নেন তিনি।

অ‌্যালেক্স কিম বলেন, ‘রাইজিংবিডির সঙ্গে আমাদের পরিচয় অনেক দিনের। আজ কার্যালয়ে এসে খুব ভালো লাগল। আশা করি আগামীতে রাইজিংবিডির সঙ্গে সম্পর্ক আরও বাড়বে। রাইজিংবিডির সাফল্য কামনা করছি।’

টেকসই উন্নয়নের জন‌্য শান্তি প্রতিষ্ঠা, সাম্প্রদায়িক সম্প্রীতি এবং তরুণ সমাজের মধ্যে শান্তির সংস্কৃতি তৈরি, শান্তি প্রতিষ্ঠায় উন্নতমানের শিক্ষার প্রসারসহ মানবিক কর্মকাণ্ড নিয়ে কাজ করে এইচডাব্লিউপিএল। বর্তমানে দেশের গণ্ডি পেরিয়ে প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশে নিজেদের কর্মকাণ্ড পরিচালনা করছে। ২০১৯ সালে সংগঠনটির উদ‌্যোগে ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন-২০১৯’ অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ মহামারি থেকে বিশ্বকে রক্ষায়, করোনা যোদ্ধাদের জন্য এই সংগঠনটি বিভিন্ন পর্যায়ে প্লাজমা সংগ্রহ কর্মসূচির আয়োজন করে। তারা বর্ণবাদ এবং যুদ্ধের পরিবর্তে শান্তি প্রতিষ্ঠা-এই লক্ষ‌্য নিয়ে বিভিন্ন দেশে কাজ করছে। তাদের প্রচলিত ‘শান্তি শিক্ষা’ গতিশীল শান্তিপূর্ণ সহাবস্থান, শান্তির জন্য পদচারণা এবং বিশ্বের প্রতিটি অংশে শান্তির সংস্কৃতি স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করে প্রতিষ্ঠানটি।

রাইজিংবিডির পরিচালনা কমিটির প্রধান হুমায়ুন কবীর বলেন, ‘উই আর ওয়ান- এই স্লোগান নিয়ে এইচডাব্লিউপিএল শান্তির জন‌্য যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা সত‌্যিই প্রশংসনীয়। তারা বাংলাদেশেও নিজেদের শান্তিপূর্ণ কার্যক্রম অব‌্যাহত রাখুক, তাদের জন‌্য শুভ কামনা।’

রাইজিংবিডির নির্বাহী সম্পাদক তাপস রায় বলেন, ‘দেশের পরিমণ্ডল পেরিয়ে রাইজিংবিডির সুনাম বিভিন্ন দেশে ছড়িয়েছে। একজন সম্মানিত অতিথির রাইজিংবিডি কার্যালয় পরিদর্শন তার একটি উদাহরণ। রাইজিংবিডি এভাবেই সুনামের সাথে সবসময় কাজ করে যেতে চায়।’

প্রসঙ্গত, পজিটিভ বাংলাদেশকে পাঠকদের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করে রাইজিংবিডি। পাঠকের আস্থা অর্জনের মধ‌্য দিয়ে গত ২৬ এপ্রিল ১০ বছর পেরিয়ে ১১ বছরে পা রেখেছে রাইজিংবিডি ডটকম।

ঢাকা/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়