ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ১০ জানুয়ারি থেকে ক্ষণগণনা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ১০ জানুয়ারি থেকে ক্ষণগণনা শুরু

আগামী বছরের ১০ জানুয়ারি জাতীয় প্যারেড গ্রাউন্ডে (তেজগাঁও পুরাতন বিমানবন্দর) প্রতীকী বিমান অবতরণের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আবহ সৃষ্টি করে জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে।

রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ক্ষণগণনা কর্মসূচি বর্ণাঢ্যভাবে আয়োজনের নানা বিষয় আলোচনা করতে গিয়ে একথা বলেন।

জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত ক্ষণগণনা কর্মসূচি আয়োজনের লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগ ও দায়িত্বপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাদের সমন্বয় সভায় তিনি আরো বলেন, ‘আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার শুভ উদ্বোধন করবেন। উদ্বোধনের সাথে সাথেই রাজধানীসহ সারাদেশে সকল বিভাগ, জেলা ও উপজেলায় স্থাপিত ঘড়িতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। একইসাথে ডিসপ্লেতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভিডিও প্রদর্শিত হবে। কিউ আর কোডের মাধ্যমে যে কেউ চাইলেই জন্মশতবার্ষিকীর ওয়েবসাইটের সাথে সংযুক্ত হয়ে বঙ্গবন্ধু সম্পর্কে ও জন্মশতবার্ষিকীর আয়োজনের নানা তথ্য জানতে পারবে, জানাতে পারবে বঙ্গবন্ধু সম্পর্কে অনুভূতি। ‘

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকসহ সশস্ত্র বাহিনী বিভাগ, পুলিশ বাহিনী, সিটি করপোরেশন ও বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


ঢাকা/হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ