ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পঞ্চম দফায় শুক্রবার ঢাকা ছাড়ছেন মার্কিন নাগরিকরা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পঞ্চম দফায় শুক্রবার ঢাকা ছাড়ছেন মার্কিন নাগরিকরা

ফাইল ফটো

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের মধ্যে বিশেষ ব্যবস্থায় বিদেশিদের বাংলাদেশ ছাড়ার ধারাবাহিকতায় এবার পঞ্চম দফায় যুক্তরাষ্ট্রের নাগরিকরা নিজ দেশের পথে যাত্রা করবেন।

ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস সূত্র জানিয়েছে, শুক্রবার (০৫ জুন) কাতার এয়ারওয়েজের মাধ্যমে বিশেষ চার্টার্ড ফ্লাইট পরিচালনা করা হবে।  ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের কুইন্সে অবস্থিত জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

তবে ওই ফ্লাইটে কতজন মার্কিন নাগরিক ঢাকা ছাড়বেন, তা দূতাবাসের পক্ষ থেকে এখনো নিশ্চিত করা হয়নি।

এর আগে চার দফায় দেশটির প্রায় ১ হাজার ২২০ নাগরিক নিজ দেশে ফিরেছেন। গত ৩০ মার্চ প্রথম দফায় ভাড়া করা কাতার এয়ারওয়েজের একটি উড়োজাহাজে ২৬৯ নাগরিককে ফিরিয়ে নেয় যুক্তরাষ্ট্র। কূটনীতিকদের পাশাপাশি ওই ফ্লাইটের ২৪০ জন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন। এরপর দ্বিতীয় দফায় ৬ এপ্রিল আরেকটি বিশেষ ফ্লাইটে ৩২২ জন, ১৩ এপ্রিল তৃতীয় দফায় ৩২৮ জন এবং সর্বশেষ ২১ এপ্রিল অমনি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৩০১ জন মার্কিন নাগরিক ঢাকা ছাড়েন।

এদিকে, পঞ্চম দফার এই বিশেষ ফ্লাইটের পর পরবর্তীতে নতুন করে বিশেষ ফ্লাইট পরিচালনার আপাতত কোনো সিদ্ধান্ত নেই বলে দূতাবাস সূত্র জানিয়েছে।



ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়