ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্ষতিগ্রস্থ প্রবাসী কর্মীদের অর্থ সহায়তা দেবে বায়রা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ক্ষতিগ্রস্থ প্রবাসী কর্মীদের অর্থ সহায়তা দেবে বায়রা

মহামারি করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা)।

রোববার (৫ জুলাই) সন্ধ্যায় বায়রা আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় এই ঘোষণা দেন বায়রা সভাপতি বেনজির আহমদ।

তিনি জানান, করোনাভাইরাসের প্রভাবে প্রবাসী কর্মীরা বেশি ক্ষতিগ্রস্ত। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে। সেই কাজে অংশীদার হতে চায় বায়রা। এজন্য বায়রার ফান্ড থেকে এই অর্থ বরাদ্দ দেওয়া হবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বায়রার এই প্রস্তাবকে স্বাগত জানিয়ে জানান, বায়রা বড় সংগঠন, চাইলেই প্রবাসী কর্মীদের জন্য আরও বেশি অর্থ সহায়তা দিতে পারে। মন্ত্রণালয় বায়রাকে নিয়েই বৈদেশিক কর্মসংস্থান খাতকে এগিয়ে নিতে চায়। এজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

সভায় বক্তব্য রাখেন— প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বায়রা সভাপতি বেনজির আহমদ, বিএমইটির মহা-পরিচালক শামসুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানসহ বায়রার নির্বাহী কমিটির কয়েকজন সদস্য।

 

ঢাকা/হাসান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়