ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

প্রতীক পেলেন ডিএনসিসির ৫ মেয়র প্রার্থী

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ১০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতীক পেলেন ডিএনসিসির ৫ মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

রোববার সকালে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম নৌকা, জাতীয় পার্টির শাফিন আহমেদ লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান আম, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান বাঘ এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম টেবিল ঘড়ি প্রতীক পেয়েছেন।

এর আগে শনিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এ দিন মেয়র পদে উপনির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) প্রার্থী ববি হাজ্জাজ।

এ ছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন ৬৮ প্রার্থী। ঢাকা উত্তর সিটির ২০টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন এবং ঢাকা দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ডে ২৬ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

ঢাকা উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে একজন প্রার্থী প্রত্যাহার করায় অপর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

আনিসুল হক মারা যাওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আতিকুল ইসলামসহ ছয়জন।

ভোটগ্রহণ করা হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।




রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/হাসিবুল/ইভা /শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়