ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

উপজেলা নির্বাচন

পঞ্চগড়ের ৩ উপজেলায় দুটিতে আ.লীগ, একটিতে ব্যবসায়ী নির্বাচিত

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৯ মে ২০২৪  
পঞ্চগড়ের ৩ উপজেলায় দুটিতে আ.লীগ, একটিতে ব্যবসায়ী নির্বাচিত

বাঁ থেকে- শাহনেওয়াজ প্রধান শুভ, অ্যাড. আনিছুর রহমান ও নিজাম উদ্দীন খান

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের তিন উপজেলায় দুইটিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা এবং অপরটিতে ব্যবসায়ী নির্বাচিত হয়েছেন। 

বুধবার (৮ মে) রাতে সংশ্লিষ্ট উপজেলার সহকারি রিটার্নিং কর্মকর্তাগণ বেসরকারিভাবে বিজয়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করেন। এর আগে, দিনব্যাপী তিন উপজেলার ২৩ টি ইউনিয়নের ১৫৬টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। 

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঘোড়া প্রতীকের প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ প্রধান শুভ। তিনি পেয়েছেন ৩১,৯৯৮ ভোট। ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকের প্রার্থী পৌর আ.লীগের সভাপতি কাজী আল তারিক ২৬,৭৩৫ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের প্রার্থী সাবিনা ইয়াসমিন ১৯,৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

আটোয়ারী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী জেলা আ.লীগের আইন সম্পাদক অ্যাড. আনিছুর রহমান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩০,৭৫৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে সেলিম মোর্শেদ টিয়া পাখি প্রতীকে ৩২,৮৩২ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে লুৎফা বেগম ২৩,৬৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

তেঁতুলিয়া উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী নিজাম উদ্দীন খান। তিনি মোটরসাইকেল প্রতীকে ৩৬,৮৪০ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকে তৌহিদ হাসান তুহিন ১৪,৬২৯ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী সুলতানা রাজিয়া ৪৬,৭৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

সুলতানা রাজিয়া দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় তাকে বিএনপি থেকে অব্যহতি দেওয়া হয়। 

নাঈম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়