ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

ফেসবুক-মেইলে করোনার তথ্য সংগ্রহ করবে আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবুক-মেইলে করোনার তথ্য সংগ্রহ করবে আইইডিসিআর

করোনাভাইরাস নিয়ে তথ্য সংগ্রহের জন্য হটলাইনের বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার (১৮ মার্চ) করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘অনেকেই এখানে ফোন করে অপ্রয়োজনীয় কথাবার্তা বলেন।  এজন্য আমরা তিনটি ব্যবস্থা নিচ্ছি।  ইমেইল ও ফেসবুক আইডি খোলা হয়েছে। সেখানে মেইল ও ইনবক্সের মাধ্যমে জানাতে পারবেন।  অ্যাপ খোলা হচ্ছে, সেখানেও জানাতে পারবেন।’

সেব্রিনা ফ্লোরা বলেন, ‘হটলাইনে অনেকেই অভিযোগ করছেন, অনেকেই বলছেন ব্যস্ত থাকে।  ইমেইল, ফেসবুক আইডি খোলা হয়েছে।  অ্যাপ খোলা হচ্ছে।  যারা এ তিনিটি পদ্ধতি জানেন, তারা এই মাধ্যমে অভিযোগ জানাবেন।  তারা ফোন করার দরকার নেই। তবে ফোন কল অন্য কথা বলার দরকার নেই। হটলাইনে যোগাযোগের ক্ষেত্রে বিবেচনা করা দরকার।  রোগীর তথ্যগুলো হটলাইনের মাধ্যমেই আমরা পাই।’

হটলাইনে গত ২৪ ঘণ্টায় ৮৭৫৮টি কল এসেছে। যার মধ্যে ৪৬৪২টি কল করোনা সংক্রান্ত। ফোন কলের ভিত্তিতে ১৬ জনকে আইসোলোশনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, কোভিড-১৯ ছোঁয়াচে তবে এটি মারাত্মক নয়। অনেক ক্ষেত্রেই বাড়িতেই থাকলেই এটি ভালো হয়। তবে যেহেতু ছোঁয়াচে তাই সাবধান থাকা ভালো।


সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়