Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

শ্রম ও শিল্প মন্ত্রণালয়ে নতুন সচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ১৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শ্রম ও শিল্প মন্ত্রণালয়ে নতুন সচিব

শ্রম ও কর্মসংস্থান এবং শিল্প মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (১৭ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এনজিও বিষয়ক ব্যুরো মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম আব্দুস সালামকে পদোন্নতি দিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  অন্যদিকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমকে শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম শিল্প মন্ত্রণালয়ের বর্তমান সচিব আব্দুল হালিমের স্থলাভিষিক্ত হবেন। আব্দুল হালিম শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে চাকরি থেকে অবসরে যাচ্ছেন।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর এক আদেশে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) মহসিনা ইয়াসমিনকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে এনজিও বিষয়ক ব্যুরো মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  তিনি পদোন্নতিপ্রাপ্ত শ্রম মন্ত্রণালয়েল নতুন সচিব কে এম আব্দুস সালামের (এনজিও বিষয়ক ব্যুরো মহাপরিচালক ) পদে স্থলাভিষিক্ত হয়েছেন।

এছাড়া চুক্তিতে বাংলাদেশ কৃষি ব্যাংকের আবারও মহাব্যবস্থাপক হয়েছেন মো. আজিজুর বারী।  পরবর্তী দুই বছরের জন্য ব্যাংকটির এই পদে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। জনপ্রশাসনের এক আদেশে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। অভোগকৃত অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

 

নঈমুদ্দীন/সাইফ

 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়