ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘যুবসমাজ ও ক্রীড়ার উন্নয়নে নেপালের সঙ্গে কাজ করবে বাংলাদেশ’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘যুবসমাজ ও ক্রীড়ার উন্নয়নে নেপালের সঙ্গে কাজ করবে বাংলাদেশ’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুবসমাজ ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ নেপালের সঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বুধবার (১২ আগস্ট) সকাল ১১টায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে নেপালের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল ইয়ুথ কাউন্সিল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। সভাপতিত্ব করেন দেশটির যুব ও ক্রীড়ামন্ত্রী জগত বাহাদুর সুনার।

বাংলাদেশ ও নেপালের সম্পর্ক ঐতিহাসিক, এ কথা উল্লেখ করে জাহিদ আহসান রাসেল বলেন, ‘বাংলাদেশ ও নেপালের সম্পর্ক পারস্পরিক আস্হা, বিশ্বাস ও সহযোগিতার ভিত্তিতে প্রতিষ্ঠিত। মহান মুক্তিযুদ্ধে নেপালের অবদান বাংলাদেশ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। প্রতিবছর বাংলাদেশ থেকে প্রচুর পর্যটক নেপাল ভ্রমণ করে। অনেক নেপালি শিক্ষার্থী বাংলাদেশে পড়াশোনা করতে আসে। দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আমরা আরো জোরদার করতে চাই। যুব ও ক্রীড়ার উন্নয়নে দুই দেশের মধ্যে যুব বিনিময় কার্যক্রম, যুব নেটওয়ার্ক তৈরিসহ নানা কর্মসূচি গ্রহণ করা যেতে পারে।’

তিনি আরো বলেন, ‘২০২০ সাল বাংলাদেশের তরুণদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, আমরা আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছি। একই সঙ্গে বছরব্যাপী সারা বিশ্বের তরুণদের অংশগ্রহণে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ এর নানা কর্মসূচি পালন করবে।’

অনুষ্ঠানে বাংলাদেশের যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, নেপালের যুব ও ক্রীড়া সচিব রাম প্রসাদ থাপালিয়া, চীন, ভারত, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের যুব প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ