ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শস্য সংগ্রহের উদ্দেশ্য সফল হয়েছে: খাদ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ১৭ সেপ্টেম্বর ২০২০  
শস্য সংগ্রহের উদ্দেশ্য সফল হয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি বোরো মৌসুমে ধানের ভালো ফলন ও ন্যায্য দাম পেয়ে কৃষকের মুখে হাসি ফুটেছে। চালের বর্তমান বাজার দর সহনীয় ও স্থিতিশীল আছে। সদ্য সমাপ্ত বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা শতভাগ পূরণ না হলেও উদ্দেশ্য সফল হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নওগাঁর নিয়ামতপুরে স্থানীয় বিভিন্ন উন্নয়নমূলক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, এবার অভ্যন্তরীণ খাদ্যসশ্য সংগ্রহের লক্ষ্যমাত্রার পুরোটা সংগৃহীত না হলেও যতটুকু সংগৃহীত হয়েছে, তা সরকারি মজুতের জন্য যথেষ্ট। প্রাধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা ও সঠিক সিদ্ধান্তের কারণে প্রকৃতিক দুর্যোগ, করোনা মহামারি ও বন্যা মোকাবিলার পরও দেশে খাদ্যের অভাব নেই।  আগামীতেও চালের বাজার দর সহনীয় ও স্থিতিশীল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

চাল আমদানির বিষয়ে মন্ত্রী বলেন, সারা দেশে মজুত পরিস্থিতি যাচাই করা হচ্ছে। বাজার দর স্থিতিশীল রাখতে প্রয়োজন হলে চাল আমদানি করা হবে।

নিয়ামতপুর উপজেলা অডিটরিয়ামে স্থানীয় উপজেলা আইনশৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় সভায় প্রাধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী।  এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ম্যাধ্যমিক পর্যায়ের অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে তিনি পুরস্কার বিতরণ করেন।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ