ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা করার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ২৭ সেপ্টেম্বর ২০২০  
মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা করার সুপারিশ

বীর মুক্তিযোদ্ধারা যেন আরেকটু স্বচ্ছলভাবে জীবন-যাপন করতে পারেন সে লক্ষ্যে তাদের মাসিক সম্মানী আরও আট হাজার টাকা বাড়িয়ে মোট ২০ হাজার টাকা করার সুপারিশ করেছে কমিটি।

রোববার (২৭ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শাজাহান খান এসময় সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে উপস্থিত ছিলেন। 

বৈঠকে সব প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ শব্দটি ব্যবহার করার জন্য বাংলাদেশ ব্যাংকসহ মুক্তিযোদ্ধাদের যোগাযোগ রয়েছে, এমন সব প্রতিষ্ঠানে একটি চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কিছু কার্যক্রমের বিপক্ষে সংসদীয় কমিটির কাছে বেশ কিছু লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ে কমিটির সভাপতি শাজাহান খানকে আহ্বায়ক এবং কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। 

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।                                                            
 

ঢাকা/আসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়