ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সমাজকে দুর্নীতি-মাদক থেকে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৬, ১২ নভেম্বর ২০২০
সমাজকে দুর্নীতি-মাদক থেকে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদক থেকে রক্ষা করতে যুব সমাজের মেধা ও শক্তিকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) প্রধানমন্ত্রী প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যদের জন্য দুটি নবনির্মিত বাসভবন এবং একটি অফিসার্স মেস উদ্বোধনের সময় এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাস এলাকায় নির্মিত দুটি ১৪তলা ভবন এবং একটি আধুনিক সাততলা অফিসার্স মেস উদ্বোধন করেন।

এ সময় ডিজিএফআই সদস্যদের দেশের মানুষের কল্যাণে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তাদের বাংলাদেশের ইতিহাস জানতে, দেশকে ভালোবাসতে এবং দেশ ও এর মানুষের জন্য কাজ করতে নির্দেশ দিয়ে বলেন, তিনি এটি (মানুষের জন্য কাজ করা) তার বাবা-মায়ের কাছ থেকে শিখেছেন। তিনি বলেন, আমি সবসময় এটিই (মানুষের জন্য কাজ করতে) করতে চাই।

শেখ হাসিনা বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য সশস্ত্র বাহিনী খুবই অপরিহার্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক হাতে যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলছিলেন এবং অন্যদিকে সশস্ত্র বাহিনীকেও যথাযথভাবে গড়ে তুলেছিলেন। 

প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের লক্ষ্য জাতির পিতার স্বপ্ন অনুযায়ী বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত এবং সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা।

ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাইফুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকা/পারভেজ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়