ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের সঙ্গে নৌপ্রধানের সাক্ষাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২৮ মার্চ ২০২১  
ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের সঙ্গে নৌপ্রধানের সাক্ষাৎ

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সহায়তাকারী মেজর জেনারেল (অব.) নারায়ণ শঙ্করন নায়েরের নেতৃত্বে ভারতীয় সশস্ত্র বাহিনীর ৩০ জন বীর যোদ্ধাদের একটি প্রতিনিধিদল নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

রোববার (২৮ মার্চ) বিকেলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে প্রতিনিধি দলটি বাংলাদেশে এসেছে।

সফরের অংশ হিসেবে দুপুরে তারা নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।  এ সময় বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারতের বলিষ্ঠ ভূমিকার কথা কৃতজ্ঞতার সাথে স্বরণ করা হয়।  ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাংলার আপামর জনগণ যে মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল সেই মহান স্বাধীনতা অর্জনে ভারত বিশ্বস্ততম বন্ধু হিসেবে আমাদের সর্বক্ষেত্রে সহযোগিতা করেছে।

উল্লেখ্য, পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে আসা ভারতীয় সশস্ত্র বাহিনীর উক্ত প্রতিনিধি দলটি আগামী ২৯ মার্চ দেশে ফিরে যাবার কথা রয়েছে।
 

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ