ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুলিশের সহযোগিতায় দেশে ফিরলেন অসুস্থ প্রবাসী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ১০ এপ্রিল ২০২১  
পুলিশের সহযোগিতায় দেশে ফিরলেন অসুস্থ প্রবাসী

পুলিশের সহযোগিতায় সৌদি আরব থেকে এক অসুস্থ প্রবাসীকে বাংলাদেশে ফেরত আনা হয়েছে। মানবিক কারণে পুলিশ এ কাজে সহযোগিতা করেছে বলে সংস্থাটির সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা জানান, শুক্রবার (৯ এপ্রিল) রাতে ওই প্রবাসীকে দেশে ফিরিয়ে আনা হয়।

পুলিশ জানায়, গত ২৪ ফেব্রুয়ারি মোহাম্মদ ইব্রাহীম (২৫) নামের এক যুবক বাংলাদেশ পুলিশের মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেসবুক পেজ’ এর ইনবক্সে জানান, তিনি সৌদি আরব প্রবাসী। সেখানে তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। দেশেও ফিরতে পারছেন না। তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে তিনি বাংলাদেশ পুলিশের সহযোগিতা চান।

পুলিশ ইব্রাহীমের বার্তাটি দেখার সঙ্গে সঙ্গেই তার বিষয়ে বিস্তারিত জানতে বাংলাদেশে তার ঠিকানায় যোগাযোগ করে। ইব্রাহীমের বাড়ি কক্সবাজারের টেকনাফ থানায়। টেকনাফ থানার মাধ্যমে তার পরিবার ও স্থানীয় লোকদের সঙ্গে যোগাযোগ করা হয়।

সংশ্লিষ্টদের দাবি, ইব্রাহীম পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবে গিয়েছিলেন। ওমরাহ পালন শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। ফলে, সেখানে থেকে যেতে বাধ্য হন। ভিসার মেয়াদ পার হওয়ায় সেখানে তিনি অবৈধ হয়ে যান। অসুস্থ শরীর নিয়ে তিনি লুকিয়ে বেড়াচ্ছিলেন। কারো পরামর্শে তিনি বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে সহযোগিতা চেয়ে বার্তা পাঠান।

উল্লেখ্য, ইব্রাহীম এক বছরের বেশি সময় ধরে অসুস্থ ছিলেন। তার অসুস্থতা ও অসহায়ত্বের বিষয়ে নিশ্চিত হয়ে মানবিক কারণে পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ‌্যান্ড পিআর উইং তার পাশে দাঁড়ায়। এ বিষয়ে পররাষ্ট্র ক্যাডারের  কর্মকর্তা মোস্তফা জামিলের সঙ্গে পরামর্শ করে তার সহযোগিতা চাওয়া হয়। মোস্তফা জামিল আরেকটি দেশে বাংলাদেশ দূতাবাসে কর্মরত। তার পরামর্শ ও সহযোগিতায় ইব্রাহীমের সঙ্গে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের যোগাযোগ করিয়ে দেওয়া হয়। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় দ্রুততম সময়ে বৈধ ট্রাভেল ডকুমেন্টস পেয়ে যান মোহাম্মদ ইব্রাহীম। পরে বাংলাদেশে ফিরে আসেন তিনি।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়