ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের জন্য আশীর্বাদ: পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৪৪, ২৮ জুলাই ২০২১   আপডেট: ০৯:২৫, ২৮ জুলাই ২০২১
সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের জন্য আশীর্বাদ: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক 'সজীব ওয়াজেদ জয়কে বাংলাদেশের জন্য আশীর্বাদ উল্লেখ করে বলেছেন, বঙ্গবন্ধুর দৌহিত্র কিংবা প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান হিসেবে নয়, সজীব ওয়াজেদ অর্ধশত বছরে সপ্রতিভায় উজ্জ্বল নক্ষত্রের পরিণত হয়েছেন।

তিনি বলেন, সজীব ওয়াজেদকে বিগত ৫০ বছর জীবনে সংকট ও সংগ্রামের মধ্য দিয়েই এগিয়ে যেতে হয়েছে। সকল সংকট ও সংগ্রামকে জয় করে তার মেধা ,  সততা ও পরিশ্রম দিয়ে একের পর এক সকল বাধা অতিক্রম করে আজকের এই অবস্থানে পৌঁছেছেন।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (২৭ জুলাই) সন্ধ্যায় ডিজিটাল প্লাটফর্মে মাননীয় ‘প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের ৫১তম জন্মদিন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত "সজীব ওয়াজেদ জয়, সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি" শীর্ষক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডিজিটাল বাংলাদেশের সামগ্রিক কার্যক্রম  সজীব ওয়াজেদের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন ৫০ বছরের মধ্যে একটি জাতিকে ডিজিটাল বাংলাদেশের মতো একটি রূপকল্প বাস্তবে রূপদান করেছেন। ১৭কোটি মানুষের জীবনযাত্রার পরিবর্তন  ও উন্নত, আধুনিক ও প্রযুক্তি নির্ভর অর্থনীতি উপহার দিয়েছেন।

পলক বলেন, করোনা  মহামারী মোকাবেলায় তার পরামর্শেই আমরা বিজনেস কন্টিউনিটি প্ল্যান প্রণয়ন করি। করোনার কারণে পৃথিবীর বিভিন্ন দেশের  অর্থনীতি বিপর্যস্ত হলেও ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ফলে দেশের শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন, লজিস্টিকস ,বিচারিক কার্যক্রম, ডিজিটাল গরুর হাটে কোরবানির গরু ক্রয়-বিক্রয় এবং দেশের অর্থনীতিসহ প্রায় সব কিছু সচল রাখা সম্ভব হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচিালক পার্তপ্রতিম দেব, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক খাইরুল আমিন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী "সজীব ওয়াজেদ জয়,সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি (http://www.agamirproticchobi.net) ডিজিটাল "বইয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ঢাকা/হাসান/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়