ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বনানীর ছয়তলা ভবনে নেই ফায়ারফাইটিং ব্যবস্থা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২১ আগস্ট ২০২১   আপডেট: ১৫:০৫, ২১ আগস্ট ২০২১
‘বনানীর ছয়তলা ভবনে নেই ফায়ারফাইটিং ব্যবস্থা’

বনানীর আগুন লাগা ভবনের নিজস্ব আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ারফাইটিং এর কোনো ব্যবস্থা নেই।

বিল্ডিং কোড মেনে এখানে অগ্নিনির্বাপণের যে ব্যবস্থা থাকার কথা তা দেখতে পাননি বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।

শনিবার (২১ আগস্ট) দুপুরে আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক (অপারেশন)  লে. কর্নেল জিল্লুর রহমান বিষয়টি জানিয়েছেন।

লে. কর্নেল জিল্লুর রহমান জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির তদন্তের পরই বলা যাবে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এখানে এমিকন নামে একটি প্রতিষ্ঠানের গোডাউন আছে। তার ভেতরে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ ছিল।  এ কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের বেশ বেগ পেতে হয়েছে। এছাড়া ভবনটিতে একটি বেসরকারি টেলিভিশন ও আবাসিক হিসেবেও অনেকেই বাস করেন। কিন্তু এ ধরনের ভবনে  আগুন লাগলে বিল্ডিং কোড মেনে যেসব নির্বাপণ যন্ত্র থাকার কথা তার কিছুই এখানে নেই।  তদন্ত প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে পরবর্তীতে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘আমরা এখন পর্যন্ত আগুনের ঘটনায় কাউকে হতাহত পাইনি। ভেতরের তল্লাশি অভিযান চলছে। তল্লাশি শেষে আমরা পরবর্তীতে বিস্তারিত জানাতে পারবো।’

এর আগে শনিবার সকাল ৯টার পরপরই ভবনের তৃতীয় তলায় আগুন লেগে বিপুল পরিমাণ কালো ধোঁয়া বের হতে থাকে। পরে ফায়ার সার্ভিসের ১৫ ইউনিট ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকা/মাকসুদ/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়