Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

দেশের সব মানুষকে দ্রুত করোনার টিকা দেওয়ার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২৬ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৫১, ২৬ আগস্ট ২০২১
দেশের সব মানুষকে দ্রুত করোনার টিকা দেওয়ার সুপারিশ

দ্রুততম সময়ের মধ্যে দেশের সব মানুষকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়ার সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সংসদ ভবনে কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, আ ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আল মাহি এরশাদ এবং মো. আমিরুল আলম মিলন।

বৈঠকে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এবং এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) গোপালগঞ্জ শাখায় করোনার টিকা তৈরির বিষয়ে আলোচনা করা হয়। ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করে সংসদীয় কমিটি।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সব ঘোষণা এ মন্ত্রণালয়ের মাধ্যমে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া, কমিটির বৈঠকের সুপারিশগুলোর কপি সক মন্ত্রণালয়ে পৌঁছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থার প্রধান, মন্ত্রণালয় ও সংসদীয় কমিটির সচিবসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।     

আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ