ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৬২ দিন পরে করোনায় মৃত‌্যু একশ’র নিচে

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২৮ আগস্ট ২০২১   আপডেট: ১৯:৪৫, ২৮ আগস্ট ২০২১
৬২ দিন পরে করোনায় মৃত‌্যু একশ’র নিচে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৯২৬ জনে।

শনিবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, এ বছরের জুন মাসের ২৬ তারিখে করোনায় মৃতের সংখ্যা ছিল ১০০ এর নিচে। ২৫ জুন সকাল ৮টা থেকে ২৬ জুন সকাল ৮টা পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছিলেন ৭৭ জন। তার ৬২ দিন পর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮০ জন।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিন পরে ৭০ বছর বয়সী প্রথম পুরুষ রোগী মারা যান ২০২০ সালের ১৮ মার্চ। প্রথম রোগী মারা যাওয়ার ২ মাস ২২ দিন পরে ১০ জুন ২০২০ সালে মৃতের সংখ্য দাঁড়ায় ১ হাজার জনে। এ সময়ে গড় মৃত্যু ছিল দিনে ১২ জন।

করোনায় মৃতের সংখ্যা ১ হাজার থেকে ৫ হাজারে পৌঁছাতে সময় লাগে ৩ মাস ১২ দিন। ৫ হাজার থেকে সেই সংখ্যা ১০ হাজারে যেতে সময় লাগে ৬ মাস ২২ দিন। চলতি বছরের ১৫ এপ্রিল মোট মৃতের সংখ্যা ছিল ১০ হাজার ৮১ জন। সে হিসাবে মাত্র ২ মাস ১৯ দিনে (৭৯ দিনে) করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার থেকে বেড়ে ১৫ হাজার ৬৫ জনে দাঁড়ায়। এ সময় দিনে গড়ে মৃতের সংখ্যা ছিল ৬৩ জন।

১৫ হাজার থেকে মৃতের সংখ্যা ২০ হাজার হতে সময় লেগেছে মাত্র ২৪ দিন। এই সময়ে গড়ে প্রতিদিন মৃতের সংখ্যা ২০৯ জনেরও বেশি। ২৮ জুলাই ২০২১ মৃতের সংখ্যা ছিল ২০ হাজার ১৬ জন। মাত্র ২৩ দিনে (২৯ জুলাই-২০ আগস্ট) করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ১৬ জন থেকে বেড়ে হয়েছে ২৫ হাজার ২৩ জন। এ ২৩ দিনে গড়ে মৃত‌্যু হয় ২১৮ জনের।

ঢাকা/মেসবাহ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়