ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টি‌সি‌বির বিক্রয় কার্যক্রম শুরু, চলবে ২৮ অক্টোবর পর্যন্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ৭ অক্টোবর ২০২১   আপডেট: ১২:০৮, ৭ অক্টোবর ২০২১
টি‌সি‌বির বিক্রয় কার্যক্রম শুরু, চলবে ২৮ অক্টোবর পর্যন্ত

টি‌সি‌বির ট্রাকে পণ্য বিক্রি চলছে। ফাইল ছবি

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কো‌নোভা‌বেই নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না। ক্রমে বাড়ছে তেল, চি‌নি, পেঁয়াজ, ডালসহ অধিকাংশ পণ্যের দাম। এমন অবস্থায় দরিদ্র জনগোষ্ঠীর অন্যতম ভরসার নাম টিসিবি।

কিন্তু হঠাৎ করেই গত ৩০ সেপ্টেম্বর পণ্য বিক্রয় কার্যকম বন্ধ করে দেয় টিসিবি। এতে বিপাকে পড়েন স্বল্প আ‌য়ের মানুষজন। তবে স্বস্তির খবর সপ্তাহ খানেক বিরতির পর দুর্গাপূজাকে সামনে রেখে ফের শুরু হয়েছে টিসিবির পণ্য বিক্রি কার্যকম।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল থেকে সাশ্রয়ী মূল্যে ট্রাকে পণ্য বিক্রি শুরু ক‌রে‌ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। যা চলবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত।

টি‌সি‌বি জানায়, আজ (৬ অক্টোবর) থেকে ভ্রাম্যমাণ ট্রাকে চিনির পাশাপাশি মসুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। সংস্থাটির ট্রাক থেকে প্রতি কেজি চিনি পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি কিনতে পারবেন। প্রতি কেজি মসুর ডাল পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি, পেঁয়াজ পাওয়া যাবে ৩০ টাকা দরে, যা একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি এবং সয়াবিন তেল ১০০ টাকা লিটারে একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার নিতে পারবেন।

সূত্র জানায়, দেশব্যাপী ৪০০ থেকে ৪৫০ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রি কার্যক্রম চলবে।

মেয়া/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়