ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে দুই দেশে যাচ্ছে প্রতিনিধিদল

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৮ নভেম্বর ২০২১  
কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে দুই দেশে যাচ্ছে প্রতিনিধিদল

ইউরোপের বাজারে শাকসবজি, ফল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্যের রপ্তানি এবং পারস্পরিক সহযোগিতা বাড়াতে নেদারল্যান্ডস ও যুক্তরাজ্য সফরে যাচ্ছে ১৫ সদস্যের প্রতিনিধিদল। কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

সোমবার (৮ নভেম্বর) রাতে নেদারল্যান্ডসের উদ্দেশে ঢাকা ছাড়বে প্রতিনিধিদল। নেদারল্যান্ডে থেকে ১৩ নভেম্বর যুক্তরাজ্যে যাবেন তারা।

এ সফরে প্রতিনিধিদল নেদারল্যান্ডস ও যুক্তরাজ্যের কৃষি ও খাদ্যবিষয়ক বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার প্রধান, শীর্ষ স্থানীয় বেসরকারি উদ্যোক্তা, ব্যবসায়ী, চেইনশপের সঙ্গে আলোচনা করবে। কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ ফার্ম, গবেষণাকেন্দ্র, এক্রিডিটেশন ল্যাব প্রভৃতি বিষয়েও অভিজ্ঞতা বিনিময় করবেন তারা।

প্রতিনিধিদলে বিভিন্ন মন্ত্রণালয়/সংস্থার কর্মকর্তাদের পাশাপাশি থাকছেন দেশের শীর্ষ স্থানীয় কৃষিপণ্য রপ্তানিকারক ও খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। তারা হলেন—প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, এসিআই অ্যাগ্রো লিংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এফএইচ আনসারী, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের চিফ অপারেটিং অফিসার পারভেজ সাইফুল ইসলাম, জেমকন গ্রুপের ডিরেক্টর কাজী ইনাম আহমেদ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, গ্লোবপ্যাক ফুডস অ্যান্ড বেভারেজ (ইউকে) লিমিটেডের ডিরেক্টর নুরুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রুটস, ভেজিটেবল অ্যান্ড এলাইড প্রোডাক্ট এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জাহাঙ্গীর হোসেন। আগামী ১৮ নভেম্বর প্রতিনিধিদলের দেশে ফেরার কথা আছে।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ