ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বৃত্তি সনদ প্রাপ্তদের কারিগরি শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২০ মার্চ ২০২২  
বৃত্তি সনদ প্রাপ্তদের কারিগরি শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ 

কারিগরি বৃত্তি সনদ প্রাপ্ত ব্যক্তিদের কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে কারিগরি শিক্ষক হিসেবে নিয়োগের ব্যবস্থা গ্রহণের  সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২০ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
 
কমিটির সভাপতি মো. আফছারুল আমীন বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া এবং এম এ মতিন বৈঠকে অংশগ্রহণ করেন।

সভায় ১৪তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ১৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে দক্ষতাভিত্তিক কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞানের প্রায়োগিক ব্যবহার ও কার্যক্রম এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষাদানের অগ্রগতির উপর প্রতিবেদন উপস্থাপন এবং বিস্তারিতভাবে আলোচনা করা হয়।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবসহ অধীনস্থ সংস্থার প্রধানগণ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ