ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পয়োবর্জ্যের অবৈধ সংযোগ বন্ধে ডিএনসিসির কলা গাছ থেরাপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৪ জানুয়ারি ২০২৩  
পয়োবর্জ্যের অবৈধ সংযোগ বন্ধে ডিএনসিসির কলা গাছ থেরাপি

পয়োবর্জ্যের সংযোগ ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধে আজ থেকে অভিযান পরিচালনা শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের অংশ হিসেবে গুলশান-২ এর একটি বাসার সামনের ড্রেনে কলা গাছ ঢুকিয়ে কার্যক্রম শুরু করেছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৪ জানুয়ারি) বেলা ১২ টার দিকে গুলশান-২ এর ১১২ নম্বর রোডের একটি বাসার ড্রেনে মেয়রের নির্দেশে কলাগাছ ঢুকিয়ে লাইন বন্ধ করে দেওয়া হয়। পরে আরও বেশ কিছু বাসা-বাড়ির ড্রেনের লাইনে একই পদ্ধতি অবলম্বন করা হয়।

কার্যক্রম চলাকালে মেয়র বলেন, পয়োবর্জ্যের সংযোগ ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধ করতে আজ থেকে অভিযান শুরু হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে, কাউকেই ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে ডিএনসিসি থেকে আমরা তালিকা করে ফেলেছি। সব বাসা-বাড়িতে আমরা অভিযান পরিচালনা করবো।

মেয়র আরও বলেন, কোনোভাবেই ব্ল্যাক ওয়াটারের সংযোগ সিটি করপোরেশনের ড্রেনে, খালে লেকে থাকতে পারবে না। অনেক আগে থেকেই এ বিষয়ে বাড়ির মালিকদের জানানোর পাশাপাশি সচেতন করে আসছি। এ বিষয়ে ডিএনসিসি থেকে গণবিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে, তারপরও তারা কথা শুনেননি। তাই আজ থেকে এই অভিযান শুরু করা হলো। বাসার সামনে গিয়ে ড্রেনগুলো আমরা কলাগাছ দিয়ে বন্ধ করে দিচ্ছি। 

/মেসবাহ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ