ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে আইইবির নির্বাচন শুরু 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ৯ ফেব্রুয়ারি ২০২৩  
উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে আইইবির নির্বাচন শুরু 

ছবি: হাসান মাহামুদ

বাংলাদেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচন আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) সকাল থেকেই উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে ভোটারদের মধ্যে প্রচুর উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পেরে আনন্দ প্রকাশ করেছেন। 

আইইবির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে পুলিশ,আনসার, নিরাপত্তাকর্মী ও দুইশ রোভার স্কাউট স্বেচ্ছাসেবায় নিয়োজিত রয়েছে। 

আইইবির নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, বিগত বছরের মতো এবারো সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররা সুষ্ঠু ও নিরাপদ ভাবে ভোট প্রদান করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

আইইবির নির্বাচনে ১০ টি কেন্দ্রীয় নির্বাহী পদের বিপরীতে ৩৪জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন, সাতটি বিভাগীয় কমিটির ৮৮টি পদের বিপরীতে ১৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আইইবি ঢাকা কেন্দ্রের চারটি পদের বিপরীতে ১০ জন এবং লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের জন্য ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২টি পদের বিপরীতে ২৯জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদান করার লক্ষ্যে ৫০০ বুথ স্থাপন করা হয়েছে। ভোটাররা ওএমআর শিটের মাধ্যমে ভোট প্রদান করবে। ভোটগ্রহণ শেষে মেশিনের মাধ্যমে গণনা করা হবে।

উল্লেখ যে, সারাদেশে আইইবির ১৮ কেন্দ্র, ৩৩ উপকেন্দ্রে, ১৩ আন্তর্জাতিক শাখায় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আইইবি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে আইইবির সব কেন্দ্রে, উপকেন্দ্রে এবং আন্তর্জাতিক শাখায় ভোট গ্রহণ চলছে। এবার আইইবির ভোটারের সংখ্যা ১৭ হাজার ৬১১।  

‘উন্নত জগৎ গঠন করুন’ এই স্লোগানে ১৯৪৮ সালের ৭ মে  পেশাজীবীদের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান  আইইবি প্রতিষ্ঠা হয়েছে। 

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়