ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাবতলীতে ডিএনসিসির ১২ বিঘা জমি দখলমুক্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ১ জুন ২০২৩  
গাবতলীতে ডিএনসিসির ১২ বিঘা জমি দখলমুক্ত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ৯ নম্বর ওয়ার্ডের গাবতলী বেড়িবাঁধের ভূমির আরশিনগর জামে মসজিদ থেকে আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ডিএনসিসির এই উচ্ছেদ অভিযানে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১২ বিঘা জমি দখলমুক্ত করা হয়।

এছাড়াও অভিযানকালে দুটি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায়সহ জব্দ মালামাল তাৎক্ষণিক নিলামে ৫০ হাজার টাকা বিক্রি করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অভিযান চালান সংগঠনটির নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ।

এ সময় প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, ‘এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১২ বিঘা জমি দখলমুক্ত করেছি। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।’

অভিযানের সময় আরও ছিলেন– অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান, সংরক্ষিত নারী কাউন্সিলর শাহিন আক্তার সাথী।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়