ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

সিইউবি-ডিএসইর যৌথ উদ্যোগে সেমিনারে বক্তারা

‘টেকসই কর্পোরেট ব্যবস্থা সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান’

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ৬ ডিসেম্বর ২০২৩  
‘টেকসই কর্পোরেট ব্যবস্থা সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান’

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) যৌথ উদ্যোগে রোববার বিকেল ৩টায় সিইউবির নিজস্ব অডিটোরিয়ামে ‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ক সেমিনার আয়োজিত হয়েছে।

সেমিনারে বক্তারা বলেন, টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতা কেবল সাধারণ শব্দ নয়, বরং একটি সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান। টেকসই অনুশীলন গ্রহণ করে ও নৈতিক মান বজায় রেখে যে কোনো প্রতিষ্ঠান সবার জন্য আরও সমৃদ্ধ এবং ন্যায়পরায়ণ ভবিষ্যতের অবদান রাখতে পারে।

সেমিনারটিতে ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন ও সিইউবির শিক্ষকরা অংশগ্রহণ করেন। সেমিনারটিতে টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সেমিনারে অংশগ্রহণকারীরা ক্যাপিটাল মার্কেট, কর্পোরেট গভর্ন্যান্স, সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশগত দায়বদ্ধতা সম্পর্কিত বিষয়ে মূল্যবান তথ্য ও উপদেশ প্রদান করেন। 

সেমিনারের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিইউবির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত। সেমিনারের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন সিইউবির প্রো-ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর) অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিইউবির বোর্ড অব ট্রাস্টির প্রধান পরামর্শক অধ্যাপক ড. মুহাম্মদ জিয়াউল হক মামুন, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এটিএম তারিকুজ্জামান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের (নিউজিল্যান্ড) সিনিয়র লেকচারার ড. আইনুল ইসলাম। 

এ ছাড়া, অতিথি হিসেবে সেমিনারে ছিলেন টেক্সাস এ অ্যান্ড এম ইউনিভার্সিটির এনআইসিইউর ফেলোশিপ অধ্যাপক ও গবেষণা পরিচালক ড. এম. নাসির উদ্দিন। সেমিনারের মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের (নিউজিল্যান্ড) সিনিয়র লেকচারার ড. ইয়িনকা মোসেস।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়