ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

ঘূর্ণিঝড় রেমাল

ছুটি বাতিল, কুইক রেসপন্স টিমকে প্রস্তুত রাখতে মেয়রের নির্দেশনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ২৬ মে ২০২৪  
ছুটি বাতিল, কুইক রেসপন্স টিমকে প্রস্তুত রাখতে মেয়রের নির্দেশনা

জনসাধারণের দুর্ভোগ লাঘবে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় জরুরি নির্দেশনা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

এসব নির্দেশনার মধ্যে রয়েছে– সংশ্লিষ্ট অফিসারদের সব ধরনের ছুটি বাতিল, দ্রুত পানি নিষ্কাশনে কুইক রেসপন্স টিম প্রস্তুত, ঝড়ে কোথাও কোনো গাছ পড়ে রাস্তা ব্লক হলে দ্রুত সময়ের মধ্যে অপসারণসহ নগরবাসীর সব ধরনের সহযোগিতার জন্য এগিয়ে আসা।

এ ছাড়াও জরুরি প্রয়োজনে নগরবাসীকে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ নম্বরে ফোন করার জন্য নগরবাসীকে আহ্বান জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

রোববার (২৬ মে) রাজধানীর গুলশান নগর ভবনে এক জরুরি সভায় তিনি এ নির্দেশনা দেন।

ডিএনসিসি মেয়র বলেন, শক্তিশালী ঘূর্ণিঝড় যেকোনো সময় উপকূলে আছড়ে পড়তে পারে। এর প্রভাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ঝড় ও ভারী বৃষ্টিপাতে নগরবাসীর দুর্ভোগ যেন না হয় সেজন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও কর্মচারীকে সচেষ্ট থাকতে হবে। বিশেষ করে প্রকৌশল বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ সমন্বিতভাবে কার্যক্রম গ্রহণ করবে।

এ সময় তিনি বলেন, বৃষ্টিপাত থেকে যাতে শহরের কোথাও কোনো জলাবদ্ধতা না দেখা দেয় সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কোথাও কোনো রাস্তাঘাট ব্লক হলে সেটি দ্রুত সময়ের মধ্যে পরিষ্কারের জন্য কাজ করতে হবে। কুইক রেসপন্স টিম সার্বক্ষণিক কাজ করবে।

এ সময় ডিএনসিসি মেয়র সব কাউন্সিলরকে নিজ নিজ ওয়ার্ডে সরেজমিনে থেকে তদারকি করার আহ্বান জানান।

এমএ/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়