ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

মোংলা বন্দরে অপারেশনাল কার্যক্রম শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২৭ মে ২০২৪  
মোংলা বন্দরে অপারেশনাল কার্যক্রম শুরু

ফাইল ছবি

‘ঘূর্ণিঝড় রেমাল’ বাংলাদেশের উপকূল অতিক্রম করায় মোংলা বন্দরকে ১০ নং মহাবিপৎসংকেত থেকে নামিয়ে স্থানীয় সতর্ক সংকেত ৩ দেখিয়ে যেতে বলা হয়েছে। এই অবস্থায় বন্দরে অপারেশনাল কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

সোমবার (২৭ মে) বিকেল ৪টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম (মনির) এ তথ্য জানান।

তিনি জানান, মোংলা বন্দরও এলার্ট ৪ নং থেকে ১ এ নামিয়ে এনেছে। বন্দর চ্যানেলে অবস্থানরত বিদেশি জাহাজগুলো নিরাপদে রয়েছে। জেটি এরিয়ায় সংরক্ষিত শেড, ওয়্যার হাউজ এবং ইয়ার্ডে রাখা গাড়ি, মেশিনারিজ ও কন্টেইনারসমূহ নিরাপদে রয়েছে। বন্দর জেটিতে অপারেশনাল কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে।

বাতাসের বেগ কিছুটা তীব্র এবং নদী উত্তাল থাকার কারণে মোংলা বন্দরের ভিটিএমআইএস’র মাধ্যমে চ্যানেলে চলাচলকারী নৌযানসমূহকে সতর্কতা বজায় রেখে চালাচলের নির্দেশনা প্রদান করা হচ্ছে। পর্যাপ্ত প্রস্তুতি ও নিরাপত্তার কারণে মোংলা বন্দর ক্ষয়ক্ষতি এড়াতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়টির তাণ্ডবে ছয় জেলায় এখন পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পটুয়াখালীতে তিন জন, ভোলা ও বরিশালে দুই জন করে এবং সাতক্ষীরা, চট্টগ্রাম ও কুমিল্লায় একজন করে রয়েছে। নিহতদের মধ্যে রোববার (২৬ মে) দুই জন এবং সোমবার আট জনের মৃত্যু হয়।

ঢাকা/হাসান/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়